ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায় দুই ওয়ার্ড’র উপ-নির্বাচনে ভোটগ্রহণ কাল

আবু আব্বাস সিদ্দিকী. কুতুবদিয়া ::

কুতুবদিয়ায় দুই ওয়ার্ড’র উপ-নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে কাল। ভোটগ্রহণ চলবে সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন কমিশন। প্রার্থীরাও চালিয়েছেন প্রচার-প্রচারণা। এ দুই ওয়ার্ড’র প্রতিদ্বন্ধিতা করছেন ৬ জন প্রার্থী।

অফিস সূত্রে জানা যায়, উপজেলার দক্ষিণ ধূরুং ইউনিয়নের ২ নং ওয়ার্ড’র ইউপি সদস্য পদে হোছাইন, নুরুল কাদের ও সরওয়ার হোছাইন প্রতিদ্বন্ধিতা করছেন। এ ওয়ার্ড’র মোট ভোটার সংখ্যা ১,৩৪৫ জন। ১টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

অপরদিকে, উপজেলার লেমশীখালী ইউনিয়নের (৪,৫ ও ৬ নং ওয়ার্ড) সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে জহুরা বেগম, সকিদা বেগম ও হামিদা বেগম প্রতিদ্বন্ধিতা করছেন। এ ওয়ার্ড’র মোট ভোটার সংখ্যা ৪,৭৫৩ জন। ৩ টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও প্রিজাইডিং অফিসার মোঃ জামশেদুল ইসলাম সিকদার বলেন, সুষ্ঠু ভোট গ্রহণে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। দুই নির্বাচনী এলাকায় মোতায়েন করা হয়েছে ৪ জন ম্যাজিস্ট্রেট ও আইন শৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য। নির্বাচনী এলাকায় তারা টহল দিচ্ছেন। তবে এখনও পর্যন্ত কোন প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ পাওয়া যায় নি বলে জানান তিনি।

উল্লেখ্য যে, দক্ষিণ ধূরুং ইউনিয়ন পরিষদের সদস্য  (২ নং ওয়ার্ড) আবুল হোছাইন এবং লেমশীখালী পরিষদের ৪, ৫, ৬ নং ওয়ার্ডের (সংরক্ষিত) সদস্য উম্মে ছালমার মৃত্যুজনিত কারনে দু’ ইউনিয়ন পরিষদের দুটি ওয়ার্ডের সদস্য পদ শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

পাঠকের মতামত: